Breaking News
Loading...
Tuesday, May 10, 2011

নির্দিষ্ট ওয়েবসাইটের সব ছবি কম ঝামেলায় ডাউনলোড করুন

11:05 PM


www.wallpaperbase.com হচ্ছে বিনামূল্যে ওয়ালপেপার ডাউনলোড করার একটি সাইট। এরকম আরো অনেক ওয়েবসাইট আছে যেখান থেকে ছবি ডাউনলোড করা যায়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই একটা একটা ছবি সেভ করতে হয়। এখন কোন সাইটে যদি ১০০০০ ছবি থাকে সব ছবি আপনার হার্ডডিস্কে সেভ করাটা কতটা ঝামেলার কাজ একবার চিন্তা করে দেখুন। কম ঝামেলায় কিভাবে অনেক ছবি ডাউনলোড করবেন সেটাই এখন আপনাদের বলব।

যা যা লাগবে:
১. Mozilla Firefox
২. FlashGot Add-ons for Firefox
৩. FlashGet Download Manager

ইনস্টলেশন ও সেটিংস:
মোজিলা ফায়ারফক্স না থাকলে ডাউনলোড করে ইনস্টল করে নিন আর থাকলে তো কথাই নেই। ফ্ল্যাশগোট এড-অনস ইনস্টল করুন। ফ্ল্যাশগেট ডাউনলোড ম্যানেজার ইনস্টল করুন। ফায়ারফক্সে Tools–>Add-ons ওপেন করে FlashGot সিলেক্ট করে Options এ ক্লিক করুন। General ট্যাবে Download Manager হিসেবে FlashGet সিলেক্ট করে OK দিন। Add-ons ম্যানেজার বন্ধ করুন। ফায়ারফক্স রিস্টার্ট করুন।

flashgot.jpg
কাজ শুরু:
আমি উদাহারন হিসেবে www.wallpaperbase.com নিলাম আপনারা অন্য সাইট নিয়েও চেষ্টা করতে পারেন। ফায়ারফক্স রান করে Google ওপেন করুন। উপরের মেন্যু থেকে Images এ ক্লিক করুন। সার্চ বক্সে লিখুন site:wallpaperbase.com (অন্য সাইট হলে তার নাম দিন)। Search Images এ ক্লিক করুন। সার্চ রেজাল্টে ইমেজগুলো দেখাবে।

google_images.jpg
যেকোন একটা ইমেজের উপর রাইট মাউস ক্লিক করে FlashGot All এ ক্লিক করুন।
flashgot2.jpg
Select URL নামে উইন্ডো ওপেন হবে। Choose বাটনে ক্লিক করুন। Select links উইন্ডোতে বাম পাশের বক্সের নিচে All থেকে টিক চিহ্ন তুলে দিন। বাম বক্স থেকে www.wallpaperbase.com:80 তে (অথবা আপনি যে সাইট থেকে ছবি ডাউনলোড করছেন সেটাতে) টিক চিহ্ন দিন। ডান পাশের বক্সে শুধু jpg তে টিক চিহ্ন দিন। gif,bmp যদি থাকে সেগুলিতে ও টিক দিন। OK–OK–OK ক্লিক করুন।
flashget.jpg
Use the same settings for other files? এ Do not ask me again এর পাশে টিক চিহ্ন দিন। Yes এ ক্লিক করুন। গুগল সার্চে ১নং পেজের সব ছবিগুলো ডাউনলোড শুরু হবে। এভাবে ২,৩,৪,৫…যত খুশি পেজে যান এবং উপরের নিয়ম অনুযায়ী ডাউনলোড করুন।

সূত্রঃ http://jewelosman.wordpress.com

0 comments:

Post a Comment

 
Toggle Footer