Breaking News
Loading...
Saturday, March 30, 2013

যেভাবে আপনার উইন্ডোজ ৭ কে জেনুইন করবেন

1:41 AM


আমরা খুব কম মানুষই আছি যারা অরিজিনাল উইন্ডোজ ব্যবহার করি। কারণটা ব্যয়বহুল এ জন্যই। তাই সবাই সস্তায় বাজার থেকে উইন্ডোজের সিডি কিনে ইন্সটল দেই। এতে করে দেখা যায় অনেক কিছুই করা যায় না। অনেকের trial ভার্সন থাকে। ডেট শেষ হয়ে গেলে এরর মেসেজ দেয়। বারবার শুধু অ্যাক্টিভ করতে বলে। উইন্ডোজ নিয়ে সমস্যা আর না আর না।


আপনার উইন্ডোজ জেনুইন কিনা তা জানার জন্য My Computer>properties এ যান। নিচের দিকে দেখতে পাবেন কেমন আছে আপনার সাধের উইন্ডোজ। জেনুইন না থাকলে মেসেজ দিবে যে windows is not activated. No product key. যদি এরকম কিছু থাকে তাহলে জেনুইন করার উপায় দেখুন।


ফোল্ডারটি unzip করুন। এরপর ভিতরে প্রবেশ করুন। windows loader নামে একটি অ্যাপ্লিকেশান ফাইল পাবেন। এটি রান করান। একটি বক্স আসবে যেখানে উইন্ডোজের কিছু ইনফর্মেশন দেওয়া আছে। বাম পাশে একটি install বাটন দেখতে পাবেন। ইন্সটলে ক্লিক করুন।

কিছুক্ষণ সময় নিবে। তারপর আরেকটি বক্স আসবে যেখানে মেসেজ দিবে যে পিসি restart করতে হবে। restart করুন। এবার আপনার উইন্ডোজ জেনুইন হয়ে গিয়েছে। কিভাবে বুজবেন? My Computer>Properties এ যান। নিচের দিকে দেখতে পাবেন windows is activated।




অতএব সমস্যার জীবনাবসান!
এখন থেকে আপনি আপনার উইন্ডোজকে নিয়মিত আপডেট করতে পারবেন। ধন্যবাদ…

5 comments:

  1. খুব উপকার করলেন............সাইটটা (o)

    ReplyDelete
    Replies
    1. আইসেন কিন্তু আবার। :d

      Delete
  2. ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই উপকারের জন্য। আমি আপনার কাছে জানতে চাইবো যে, এই blog টি কোন site থেকে তৈরি করা হয়েছে। Please উত্তর দিন।

    ReplyDelete
    Replies
    1. www.blogger.com theke blog ti kora hoyeche.

      Delete
  3. (h) থাঙ্কস ভাই...

    ReplyDelete

 
Toggle Footer